facebooktwitteryoutube
কম্পিউটার টিপস মোবাইল টিপস আউটসোর্সিং
in ফেসবুক - 04 Dec, 2014
by দীপজ্যোতি বিশ্বাস - no comments
২১+ ফেসবুক টিপস

বন্ধুরা প্রথমেই বাংলার প্রজুক্তির পক্ষ থেকে আপনাদের জোন্ন রইলো অভিনন্দোন। আসা করি সবাই ভালো আছেন।

আজকে আপনাদের জন্য ছোট্ট কিন্তু বেশ কাজের একটা জিনিস নিয়ে লিখছি।

আসলে আমরা ৯৮% ফেসবুক ব্যবহার করি কিন্তু এর অনেকগুলি জিনিস আমরা জানি না কিংবা জানার চেস্টা করি না আবার হতে পারে জানার প্রয়োজন পড়ে না এমনকি অনেকে আছে যে এই সেটিং কিংবা সিকিউরিটি ফেসবুকে দেওয়া যায় তাও জানে না । যাই হোক আমার পোস্টটি সবার জন্যই প্রযোজ্য আমি মনে করি । আজকে যা যা আলোচনা হবে তা নিচে দেওয়া হল ।

 

  1. যেভাবে ফেসবুক প্রোফাইল ফটো ক্লিক অযোগ্য করবেন
  2. ফেসবুক অ্যাকাউন্ট প্রাইভেসি
  3. ইমেইলে বিরক্তিকর ফেসবুক নোটিফিকেশন বন্ধের ট্রিকস
  4. কীভাবে FACEBOOK THEMES পরিবর্তন করবেন
  5. ফেসবুকে যা পড়ছেন তা বন্ধুদের ওয়ালে অটো পোস্ট বন্ধ করুন
  6. পছন্দসই লিস্ট তৈরি করুন
  7. ফেসবুক আপনাকে আর ট্রাক করবে না
  8. ফায়ারফক্সের সাইডবারে ফেসবুক চ্যাট অপশন নিয়ে আসুন
  9. আপনার ফেসবুক চ্যাট বক্স কে সাজিয়ে নিন
  10. ফেসবুকের জন্য ইউজার আইডি
  11. ফেসবুকে ফ্রেন্ডলিস্ট লুকানো
  12. সার্চলিস্টে নিজেকে লুকানো
  13. কাস্টম সেটিংস সম্পর্কে ধারণা
  14. নিরাপদ থাকুন অন্যের বিব্রতকর ছবিতে ট্যাগ হওয়া থেকে
  15. স্ট্যাটাস শেয়ার করুন নির্দিষ্ট কোনো গ্রুপের সাথে
  16. আপনার ম্যাপে ছবি যোগ করুন
  17. টাইমলাইনে ছবির পজিশন আবার ঠিক করুন
  18. যার সাথে চ্যাট করতে চান না তার কাছে অফলাইন হয়ে থাকা
  19. ফেসবুক বন্ধুদের সাথে ভয়েস চ্যাট করুন স্কাইপে দিয়েই
  20. ট্যাগ অনুমোদন
  21. আপনার নিউজ ফিড থেকে বিরক্তিকর জিনিসগুলো বাদ দিন

 

facebook-tips

যেভাবে ফেসবুক প্রোফাইল ফটো ক্লিক অযোগ্য করবেনঃ  

১. প্রথমে ফেসবুকে লগিন করে আপনার Photo Album -এ যান।

২. আপনার photo album থেকে Profile Photo Album এ প্রবেশ করুন।

৩. এবার আপনার Profile photo গুলোর মাঝে যে ফটোটি ক্লিক অযোগ্য করবেন সেটি ক্লিক করে এর Privacy অপশনটি

Only Me সিলেক্ট করে দিন। এছাড়াও আপনি চাইলে আপনার মত করে এটির privacy ঠিক করে নিতে পারবেন         Custom অপশন থেকে।

আশা করি নতুনদের জন্য ট্রিকসটি কাজে লাগবে। যারা জানেন তাদেরকে আমার পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ।

 

 

ফেসবুক অ্যাকাউন্ট প্রাইভেসি :

ফেসবুক ব্যবহারকারীদের জন্য বিভিন্ন ধরনের প্রাইভেসি অপশন রয়েছে। ফেসবুক ব্যবহারকারী তার প্রয়োজনে এসব প্রাইভেসি যুক্ত করতে পারেন বা কাস্টম প্রাইভেসি যুক্ত করতে পারেন। ফেসবুকের অ্যাকাউন্টে প্রাইভেসি সেট করার জন্য ফেসবুক অ্যাকাউন্টে লগইন করুন। এখানে উপরের ডান পাশে অবস্থিত Account>Privacy Settings-এ ক্লিক করুন। এখানে Sharing on Facebook>Recommended-এ দেখুন Customize Settings নামে একটি অপশন রয়েছে, এখানে ক্লিক করুন। কাস্টোমাইজ সেটিংস থেকে বিভিন্ন অপশনের জন্য প্রাইভেসি সেট করে দিতে পারেন। যেমন- Post by me, Family, Relationships, Interested in, Bio and Favorite quotations, website, Religious and political views, Birthday, Place you check in to, Photos and videos you’re tagged in, Permission to comment on your posts, Suggest photos of me to friends, Friend can post on my Wall, Can see Wall posts by friends, Address, IM Screen name ইত্যাদি অপশনে প্রাইভেসি সেট করে দিতে পারেন।

প্রাইভেসি সেট করার ক্ষেত্রে চার ধরনের অপশন দেখতে পাবেন। যথা- Everyone, Friends of Friends, Friend Only, Customize।

 

 

 

 

ইমেইলে বিরক্তিকর ফেসবুক নোটিফিকেশন বন্ধের ট্রিকসঃ

ই-মেইলে ফেসবুকের অপ্রয়োজনীয় নোটিফিকেশন বন্ধ করার জন্য নিচের ধাপগুলো অনুসরণ করুন :

০১. প্রথমে আপনার ফেসবুকের অ্যাকাউন্টের আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করুন।

০২. Account-এ ক্লিক করে Account Settings-এ ক্লিক করুন।

০৩. বাম পাশের প্যানেলে দেখুন বেশ কিছু অপশন রয়েছে। এখানে Notifications ট্যাবে ক্লিক করুন। পেজ স্ক্রল করলে All Notification নামে একটি এরিয়া পাবেন।

০৪. অল নোটিফিকেশন থেকে Facebook-এর ডানপাশের Edit বাটনে ক্লিক করুন। এখানে বিভিন্ন ধরনের নোটিফিকেশনের নাম রয়েছে এবং তাদের ডান পাশে টিক চিহ্ন দেয়া আছে। নোটিফিকেশনের ধরন যেমন : Sends you a message, Adds you as a friend, Confirms a friend request, Confirms a friend request, Posts on your wall, Pokes you ইত্যাদি। এরূপ আরো বেশ কিছু নোটিফিকেশন অপশন রয়েছে এবং তাদের ডান পাশে টিক চিহ্ন দেয়া রয়েছে। ফলে এসব নোটিফিকেশন মেসেজ আপনার ই-মেইল অ্যাড্রেসে চলে যাবে। আপনি যেসব নোটিফিকেশন পছন্দ করেন না, তার ডান পাশ থেকে টিক চিহ্ন তুলে দিন। এভাবে আপনি ইচ্ছে করলে সব নোটিফিকেশনের টিক চিহ্ন তুলে দিতে পারেন।

০৫. এবার Save Changes-এ ক্লিক করুন।

 

 

কীভাবে FACEBOOK THEMES পরিবর্তন করবেনঃ

আমরা সবাই ফেসবুক ব্যাবহার করি অনেক আগে থেকেই, কিন্তু আমরা কইজন ফেসবুক থিমস পরিবর্তন করেছি…, এইটা খুবই সহজ আপনার থেকে প্রথমে একটা GOOGLE CHROME EXTENSION এড করতে হবেঃ Stylish , তারপর আরেকটা আই ওয়েবসাইটঃ  userstyles এ গিয়ে আপনার  ইচ্ছা মত থিমস ইন্সটল করুন।

 

ফেসবুকে যা পড়ছেন তা বন্ধুদের ওয়ালে অটো পোস্ট বন্ধ করুনঃ

আপনি যদি ফেসবুকের সোশ্যাল রিডিং অ্যাপস দিয়ে কোনো আর্টিকেল পড়ে থাকেন সেটা আপনার বন্ধুর ওয়ালেও চলে যায়। এটা অনেক সময় বিরক্তিকর হয়ে দাঁড়ায়। এটা বন্ধ করতে চাইলে-

  • উপরে হোম বাটনের পাশে Account Settings এ ক্লিক করুন।
  • এবার অঢ়ঢ়ং ট্যাবে গিয়ে যে অ্যাপসের শেয়ার বন্ধুদের ওয়ালে বন্ধ করতে চান তার পাশে এডিট বাটনে ক্লিক করুন।
  • ফলে OPosts on your behalf – Who can see posts this app makes for you on your Facebook timeline?’’ দেখাচ্ছে। এখন ড্রপ ডাউন মেনু থেকে ঙহষু গব সিলেক্ট করুন।

ব্যাস হয়ে গেল। এখন আপনি যা পড়ছেন তা আপনার বন্ধুদের ওয়ালে পোস্ট হবে না। এভাবে আপনি অন্য অ্যাপগুলো কনফিগার করতে পারবেন।

 

 

 

পছন্দসই লিস্ট তৈরি করুনঃ

আপনি কি ফেসবুকের Lists ফাংশনটি ব্যবহার করেছেন? এর মাধ্যমে আপনি যে বিষয়ে উৎসাহী সেই বিষয়ের লিস্ট আপনার প্রোফাইলের হোম পেজে রাখতে পারবেন যাতে সব সময় আপনার বিষয়গুলো এক ক্লিকেই খুঁজে পান।

  • এজন্য আপনাকে যেতে হবে আপনার হোম পেজের বাম পাশে interests মেনু থেকে More-এ।
  • এবার create list-এ ক্লিক করে পছন্দসই বিষয়গুলো সার্চ করে সিলেক্ট করুন।
  • লিস্ট তৈরি হয়ে গেলে সেগুলো প্রাইভেট করে রাখতে পারেন অথবা সবার সাথে শেয়ারও করতে পারবেন।

 

ফেসবুক আপনাকে আর ট্রাক করবে নাঃ

Chrome and Firefox এর জন্য আই দুইটা extension ব্যাবহার করুন

 

ফায়ারফক্সের সাইডবারে ফেসবুক চ্যাট অপশন নিয়ে আসুনঃ

ফেসবুকে লগইন করে ব্রাউজারের একটি ট্যাবে ফেসবুকের ওয়েবপেজ খুলে রেখে সচরাচর আমরা আমাদের বন্ধুদের সাথে চ্যাট করি। তবে ফায়ারফক্স ব্যবহারকারীরা ফেসবুকের অতিরিক্ত কোনো ওয়েবপেজ খোলা না রেখেই ব্রাউজারের সাইডবারে চ্যাট অপশন নিয়ে আসতে পারেন।

  • এজন্য প্রথমে ফেসবুকে লগইন করে ফায়ারফক্সের নেভিগেশন বারের Bookmarks থেকে Unsorted Bookmarkং-এ ক্লিক করুন।
  • এরপর Organize থেকে New Bookmark-এ ক্লিক করুন। নতুন পপ-আপ উইন্ডোর ঘধসব-এর ঘরে Facebook Chat ও Location-এর ঘ‡ifacebook.com/presence/popout.phpদিয়ে এবং Load this bookmark in the sidebar বক্সে চিহ্ন দিয়ে Add-এ ক্লিক করুন।
  • এবার ফায়ারফক্সের যেকোনো উইন্ডোতে Ctrl+B চেপে Unsorted Bookmark এর Facebook Chat-এ ক্লিক করলে আপনার ফেসবুক বন্ধুদের সাথে চ্যাট করতে পারছেন।

 

 

আপনার ফেসবুক চ্যাট বক্স কে সাজিয়ে নিনঃ

Make your Facebook Chat box Awesome

এইটা একটা GOOGLE CHROME EXTENSION দিয়ে করতে হই , যার নাম Pretty Facebook Chat ,

 

 

ফেসবুকের জন্য ইউজার আইডিঃ

ফেসবুকের নিজের প্রোফাইল আইডিটি সহজে পাওয়ার জন্য বা অন্যের কাছে নিজেকে সহজে পরিচিত করার জন্য ফেসবুকে ইউজার নেম নিতে পারেন, যার ইউআরএল হবে http://www.facebook.com/username । এই কাজটি করার জন্য Accounts>Account Settings-এ ক্লিক করুন। এখানে দেখুন Name-এর নিচে Username নামে একটি অপশন রয়েছে এবং এর ডান পাশে Change নামে একটি লিঙ্ক রয়েছে, এখানে ক্লিক করুন। এতে আপনার কাছে একটি ইউজারনেম চাওয়া হবে। আপনার পছন্দের ইউজার নেমটি দিয়ে Check Availability বাটনে ক্লিক করুন। নাম যদি ফ্রি থাকে তাহলে Confirm বাটনে ক্লিক করে নামটি সেভ করে নিন।

মনে রাখবেন ইউজারনেমটি অবশ্যই ইউনিক হতে হবে। আগে কেউ এই নামটি নিয়ে থাকলে তা নিতে পারবেন না, সেক্ষেত্রে নামটি পরিবর্তন করে দিতে হবে।

 

ফেসবুকে ফ্রেন্ডলিস্ট লুকানোঃ

ফেসবুকে ইচ্ছে করলেই অনেক কিছু করা যায়। যেমন- আপনার ফ্রেন্ডলিস্ট লুকাতে এবং তা আবার দেখাতেও পারবেন। সাধারণত ফ্রেন্ডলিস্ট দেখানো থাকে। ইচ্ছে করলে আপনার ফ্রেন্ডলিস্ট সহজেই লুকাতে পারবেন। এর জন্য Accounts>Privacy Settings-এ ক্লিক করুন। এখানে দেখুন Choose your privacy Settings-এর নিচে Connecting on Facebook নামে একটি অপশন রয়েছে। এখানে View Settings এর লিঙ্কে ক্লিক করুন। এখানে বেশ কিছু অপশন রয়েছে। এর মধ্যে See your friend list-এর ডান পাশে থাকা বাটনে ক্লিক করুন। এখানে Custom সিলেক্ট করুন। কাস্টম অংশ থেকে Only Me সিলেক্ট করে দিন। এর ফলে আপনি ছাড়া আপনার ফ্রেন্ড বা অন্য কেউ আপনার ফ্রেন্ডলিস্ট দেখতে পাবে না।

 

সার্চলিস্টে নিজেকে লুকানোঃ

অনেক ফেসবুক ব্যবহারকারী রয়েছেন যারা নিজেদেরকে শুধু ফ্রেন্ড ও পরিচিত জনের সাথে যুক্ত করতে চান। সেই সাথে চান অন্য কেউ যেনো তাদের খুঁজে না পায় সে ব্যবস্থা রাখতে। এই ধরনের প্রাইভেসি সেট করার জন্য Accounts>Privacy Settings-এ ক্লিক করুন। এখানে Choose your privacy Settings-এর নিচে Connecting on Facebook নামে একটি অপশন রয়েছে। এখানে View Settings-এর লিঙ্কে ক্লিক করুন। এখানে দেখুন Search for you on Facebook নামে একটি অপশন রয়েছে। এখানে ডান পাশের অপশন থেকে Friends Onlyতে ক্লিক করুন। অনেক ক্ষেত্রে বিভিন্ন ধরনের ঝামেলার হাত থেকে রক্ষা পাওয়ার জন্য বিভিন্ন ফেসবুক ব্যবহারকারী এই অপশনটি ব্যবহার করে থাকেন।

 

কাস্টম সেটিংস সম্পর্কে ধারণাঃ

প্রাইভেসি সেটিংস থেকে কাস্টম সেটিংসে ক্লিক করলে একটি উইন্ডো প্রদর্শিত হবে। এখানে Make this visible to-এর These People অংশ থেকে চারটি অপশনের যেকোনো একটি অপশন সিলেক্ট করে দিতে হবে : Friends of Friends, Friends Only, Specific People, Only Me।

স্পেসিফিক কোনো ইউজারের জন্য কাস্টম সেটিংসটির প্রয়োজন হয়ে থাকলে কাস্টম প্রাইভেসি উইন্ডোর Hide this from-এর These people-এর ঘরে উল্লিখিত ব্যক্তি বা ইউজারের নাম সেট করে দিতে পারেন। এতে সবার জন্য সব উন্মুক্ত থাকলেও উক্ত ব্যক্তির জন্য তা হিডেন থাকবে।

এখানে ফেসবুক ব্যবহারকারীদের জন্য প্রয়োজনীয় বেশ কিছু বিষয় তুলে ধরা হলো। পরে ফেসবুকের ওপর আরো বেশ কিছু বিষয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হবে।

 

 

 

নিরাপদ থাকুন অন্যের বিব্রতকর ছবিতে ট্যাগ হওয়া থেকেঃ

ফেসবুকের কোনো ছবিতে ট্যাগ করা বা হওয়ার অর্থ কাউকে বা নিজেকে সংশি­ষ্ট ছবিতে যুক্ত করা। সাধারণত গ্রুপ ছবি বা কারো সম্পৃক্ততা আছে এমন ছবিতে কাউকে বা নিজেকে জুড়ে দিতেই ফেসবুক এই অপশনটি চালু করেছে। কিন্তু আজকাল বিব্রতকর ও অসামঞ্জস্য বিভিন্ন ছবিতে বন্ধুদের যুক্ত করে নিজের কুৎসিত মনের পরিচয় দেন কেউ কেউ। এর থেকে রেহাই পেতে হলে-

  • ফেসবুকে লগইন করে Privacy Settings-এ যান। Timeline and Tagging-এর অধীনে থাকা Edit Settings-এ ক্লিক করে নতুন পপ-আপ উইন্ডোর Review posts friends tag you in before they appear on your timeline-এর Off অপশনটিতে ক্লিক করুন।

ঙ নতুন পপ-আপ উইন্ডোর ঞরসবষরহব জবারব–এর উরংধনষব-কে ঊহধনষব করে দিয়ে ইধপশ করে উড়হব এ ক্লিক আপনি বিব্রতকর ছবিতে ট্যাগ হওয়া থেকে মুক্ত হয়ে গেলেন।

 

 

স্ট্যাটাস শেয়ার করুন নির্দিষ্ট কোনো গ্রুপের সাথেঃ

ফেসবুকের প্রাইভেসি সেটিংয়ে ডিফল্ট প্রাইভেসি যাদের সাথে দেয়া থাকে শুধু তাদের ওয়ালেই পৌঁছে যায় ইউজারের ফেসবুক স্ট্যাটাস। তবে চাইলে শুধু নির্দিষ্ট কিছু বন্ধু বা গ্রুপের সাথে শেয়ার করা সম্ভব এটি। নির্দিষ্ট কিছু বন্ধু বা গ্রুপের কাছ থেকে হাইড করে রাখাও সম্ভব এই ফেসবুক স্ট্যাটাস। এটি করার জন্য-

  • প্রোফাইলের What’s on your mind-এর ঠিক নিচে থাকা প্রাইভেসি আইকনে ক্লিক করে Custom-এ ক্লিক করুন।
  • নতুন পপ-আপ উইন্ডোর Make this visible to-এর These people or lists-এর অপশনটি কিংবা Hide this from-এর These people or lists-এর অপশনটি প্রয়োজনমতো সেট করুন।
  • Make this visible-এর These people or lists-এর অপশনটি Specific people or lists করে দিয়ে নিচে যাকে যাকে ট্যাগ করে দেয়া হবে শুধু তাদের ওয়ালেই পৌঁছে যাবে উক্ত স্ট্যাটাসটি।
  • একইভাবে Hide these from-এর These people or lists-এ যাদের যাদের ট্যাগ করে দেয়া হবে শুধু তাদের ছাড়া সবার ওয়ালেই পৌঁছে যাবে ওই স্ট্যাটাসটি।

 

আপনার ম্যাপে ছবি যোগ করুনঃ

আপনার ছবিতে লোকেশন যোগ করতে পারেন যে কোথায় ছবিগুলো উঠিয়ে ছিলেন। এটা আপনার ম্যাপকে একটা ভিন্ন মাত্রা দেবে। এটা করতে Photos-এ ক্লিক করুন। আপনার কাভার পেজের নিচে ক্লিক করে দেখুন উপরে ডান পাশে add photos to map লেখা আছে। সেখানে ক্লিক করুন। এখন আপনি প্রতিটা ছবিতে জিয়োগ্রাফিকাল লোকেশন গুগল ম্যাপস থেকে যোগ করতে পারবেন।

 

টাইমলাইনে ছবির পজিশন আবার ঠিক করুনঃ

আপনি চাচ্ছেন আপনার প্রোফাইল সবসময় সুন্দর দেখাক। আর সে জন্য টাইমলাইনে ছবিগুলো যদি ঠিকভাবে ফোকাস না করে তাহলে তাকে ফোকাসে আনতে হবে। এজন্য আপনি ছবির রি-পজিশন করতে পারেন। খুবই সহজ, টাইমলাইনে ছবির উপরে ডান পাশে পেন্সিল আইকনে ক্লিক করলে reposition অপশন পাবেন। এবার ড্র্যাগ করে ছবির পজিশন আপনার মনের মতো করে নিন।

 

যার সাথে চ্যাট করতে চান না তার কাছে অফলাইন হয়ে থাকাঃ

আপনি কিছু বন্ধুর সাথে চ্যাট করতে চান না, শুধু তাদের কাছে নিজেকে অফলাইন রাখতে পারেন। এজন্য চ্যাট উইন্ডোতে যে বন্ধুর কাছে অফলাইন হবেন তারে নামের উপরে ক্লিক করুন। এবার চাকতির মতো সেটিং অপশন থেকে মড় offline to (আপনার বন্ধুর নাম) ক্লিক করলে এখন ওই বন্ধুর কাছে অফলাইন হয়ে যাবেন।

 

ফেসবুক বন্ধুদের সাথে ভয়েস চ্যাট করুন স্কাইপে দিয়েইঃ

চ্যাটিংয়ের জন্য ফেসবুক আপনার কাছে সেরা নাও হতে পারে, কিন্তু ৯০১ মিলিয়ন অনলাইন ইউজারের ডাটাবেজ এটি। আবার বেস্ট চ্যাটিং ও আইএম হিসেবে স্কাইপের আছে বিশ্বব্যাপী সুখ্যাতি। এখন থেকে আপনার ফেসবুক বন্ধুদের ভিডিও কল ও ভয়েস চ্যাট করতে পারবেন স্কাইপে দিয়েই। আর এজন্য ফেসবুক ডট কম এ যাওয়ার কোনো প্রয়োজন হবে না-

  • Skype-এ সাইন-ইন করে মেনুবারের ঠরবথথেকে ঝশুঢ়ব ঐড়সব-এ ক্লিক করুন।
  • নতুন আসা উইন্ডোর নিচে দেখানো কগ আইকনে ক্লিক করুন।
  • এবার Connect to facebook এ ক্লিক করুন। যদি এ অপশনটি না পান তাহলে বুঝে নিতে হবে আপনি ইতোমধ্যেই ফেসবুকে কানেক্ট হয়ে গেছেন।
  • এখন স্কাইপের মেইন মেনু থেকে ফেসবুক আইকনের Contacts-এ ক্লিক করলেই অনলাইনে থাকা আপনার ফেসবুক বন্ধুদের দেখতে পাবেন।

 

ট্যাগ অনুমোদনঃ

আপনার অনেক বন্ধুই আপনাকে অনেক কিছুতে ট্যাগ করে, কিন্তু সব ট্যাগই কি গ্রহণ করতে চান? যদি এরকমই হয় তাহলে ফেসবুকে আছে ট্যাগ অনুমোদন করার উপায়। কেউ আপনাকে কিছুতে ট্যাগ করলে সেটা আপনার টাইমলাইনে আসার আগে আপনার অনুমোদন চাইবে। আপনি চাইলেই সেটা শুধু আপনার টাইমলাইনে প্রকাশ পাবে। এজন্য আপনাকে যা করতে হবে-

  • Privacy settings এ ক্লিক করুন।
  • Timeline and Tagging ও edit settings এ ক্লিক করুন।
  • এবার এই দুটি লাইন খুঁজে বের করুন ০১. ‘‘Review posts friends tag you in before they appear on your Timeline’’। ০২. ‘‘Review tags friends add to your own posts on Facebook’’।
  • দুটিতেই ড়হ করে দিন। এখন থেকে আপনার প্রোফাইলে কেউ কিছু ট্যাগ করলে সেটা আপনার অনুমোদনের দরকার হবে।

 

আপনার নিউজ ফিড থেকে বিরক্তিকর জিনিসগুলো বাদ দিনঃ

আপনার হোম পেজে বন্ধুদের কাছ থেকে বিভিন্ন পোস্ট আসতে পারে যার অনেক কিছুই আপনার বিরক্ত লাগতে পারে। এই বিরক্তিকর পোস্টগুলোকে আপনার নিউজ ফিড থেকে লুকিয়ে রাখতে পারেন। এজন্য আপনার হোম পেজের বাম সাইডে News Feed-এ মাউস রেখে পেন্সিল আইকন ক্লিক করে edit settings-এ ক্লিক করলে। একটা উইন্ডো আসবে। এখানে আপনি বিরক্তিকর apps, পোস্ট লুকিয়ে রাখতে পারবেন।

সবাই ভালো থাকবেন সোময় পেলে আমার সাইটে ঘুরতে আসার নিমন্ত্রন জানিয়ে শেস করছি।@বাংলার প্রজুক্তি (দিপজ্যোতি বিশ্বাস)

Facebook

Likebox Slider Pro for WordPress